শনিবার, ০১ Jun ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিয়াম নেপালে আটক হয়েছে বলে শুনেছি : ডিবি হারুন জিয়া ছাড়া কোনো সেক্টর কমান্ডার যুদ্ধক্ষেত্রে ছিলেন না: মির্জা আব্বাস দুবাই নিয়ে তরুণীদের অনৈতিক কাজে বাধ্য করতেন তারা চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেনটি আবার চালুর ঘোষণা, চলবে যত দিন ‘অল আয়েস অন রাফা’ : বিশ্বজুড়ে যা প্রায় ৫০ মিলিয়ন লোক শেয়ার করছে মানুষের বেঁচে থাকার কোনো অবলম্বনই সরকার রাখেনি : রিজভী রোহিঙ্গাদের নিয়ে করা আশঙ্কার আলামত দেখা যাচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপির বিরুদ্ধে প্রচার চালানো হতো এমন ১৪৮ অ্যাকাউন্ট ও পেজ সরিয়েছে ফেসবুক পাসপোর্ট থেকে ‘ইসরাইল ব্যতীত’ শব্দ মুছে ফেলা দুঃখজনক : মোমেন পৃথিবীর কোনো দেশেই গণতন্ত্র পারফেক্ট নয় : ওবায়দুল কাদের
‘একতরফা তফসিল জনগণ জীবন দিয়ে রুখে দেবে’

‘একতরফা তফসিল জনগণ জীবন দিয়ে রুখে দেবে’

স্বদেশ ডেস্ক:

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, সরকার কেয়ারটেকার সরকারের গণদাবি পাশ কাটিয়ে একতরফা নির্বাচনী তফসিল ঘোষণার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু রাজপথের সংগ্রামী জনতা তাদের সে ষড়যন্ত্র সফল হতে দেবে না বরং গণবিরোধী তফসিল জনগণের ওপর চাপিয়ে দেয়া হলে তা জনগণ জীবন দিয়ে হলেও রুখে দেবে। তিনি সরকারকে জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করে অবিলম্বে পদত্যাগ ও কেয়াটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় তাদের পালানোর পথ থাকবে না।

তিনি আজ বুধবার রাজধানীতে সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ জাতীয় নেতাদের অবিলম্বে মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত পঞ্চম দফার দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর অঞ্চল আয়োজিত এক বিক্ষোভ মিছিল-পরবর্তী পথ সভায় এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ নম্বর ছাপাখানা মোড় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আনসার ক্যম্পের সামনে এসে পথ সভার মাধ্যমে শেষ হয়। পথ সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এ্যাডভোকেট আব্দুল হামিদ, আব্দুর রকীব, জসিম উদ্দীন, আল আমিন ও বিপ্লব, ছাত্রনেতা তানভির, ফাহাদ ও মেহেদী সহ জামায়াত-শিবিরের স্থানীয় নেতৃবৃন্দ।

মাহফুজুর রহমান বলেন, সরকারের মন্ত্রীরা দেশকে জান্নাতের সাথে তুলনা করলেও মূলত দেশকে প্রকারান্তরে জাহান্নামে পরিণত করা হয়েছে। মহামান্য হাইকোর্ট বিভাগের একজন বিচারপতিও এমন মন্তব্য করে দেশের বাস্তবচিত্র দেশ ও জাতির সামনে উপস্থাপন করেছেন। দেশ চলছে মাফিয়াতান্ত্রিক কায়দায়। সরকারের নিজেদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার জন্যই রাষ্ট্রযন্ত্রের সকল কিছুকেই দলীয়করণ করে ফেলেছে। জনগণের শেষ ভরসাস্থল বিচারবিভাগকে আজ্ঞাবাহী প্রতিষ্ঠানে পরিণত করা হয়েছে। রাজপথে সভা-সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচি পালন দেশের প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার হলেও সরকার সে অধিকার থেকে জনগণকে বঞ্চিত করছে। সরকার জনতার আন্দোলন নির্মম ও নিষ্ঠুরভাবে দমনের জন্য জনপ্রশাসন ও পুলিশসহ দলীয় শক্তিকে লেলিয়ে দিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস অব্যাহত রেখেছে। কিন্তু এসব করে বাকশালী সরকারের শেষ রক্ষা হবে না। তিনি সরকারকে গণবিরোধীতা পরিহার করে গণতান্ত্রিক অভিযাত্রায় ফিরে আসার আহবান জানান। অন্যথায় তাদের জন্য নির্মম পরিণতি অপেক্ষা করছে।

তিনি বলেন, সরকার দেশ ও জাতিস্বত্তা বিধ্বংসী মরণ খেলায় মেতে উঠেছে। তাদের অতিমাত্রায় ক্ষমতালিপ্সা দেশকে আন্তর্জাতিকভাবে বন্ধুহীন করে ফেলেছে। বন্ধুপ্রতীম রাষ্ট্র, উন্নয়ন সহযোগী দেশ ও দাতা সংস্থাগুলো দেশে অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের তাগিদ দিলেও চৌর্যবৃত্তির মানসিকতায় তারা সেসব কথায় কর্ণপাত করছে না। ফলে দেশ মার্কিন ভিসা নিষেধাজ্ঞাসহ নানা ধরনের নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছে। আর জনগণের কন্ঠরোধ করার জন্যই সম্পূর্ণ অন্যায়ভাবে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের কারারুদ্ধ করে রাখা হয়েছে। তিনি সরকারকে দেশে নির্বাচনী পরিবেশ সৃষ্টির জন্য আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ সকল জাতীয় নেতাদের নিঃশর্ত মুক্তি দেয়ার আহবান জানান। অন্যথায় জনগণ ঘরে বসে তামাশা দেখবে না।

কাফরুল এলাকায় জামায়াতের অবরোধ
৫ম দফা ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচীর ১ম দিনে কাফরুলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ঢাকা মহানগরী উত্তরের কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা। আজ সকালে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারী ডা: ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য টুটুল, জোন টিমের সদস্য আলাউদ্দিন মোল্লা, শ্রমিক নেতা মিজানুর রহমান, মহানগর উত্তরের শুরা সদস্য আব্দুল মতিন খান, আবু তৈয়ব,আহসান হাবীব ও আতিক হাসান প্রমূখ।

আব্দুল্লাহপুর বেড়ীবাঁধ সড়কে জামায়াতের অবরোধ
ঢাকা মহানগরী উত্তরের উত্তরা পূর্ব অঞ্চলের উদ্যোগে আব্দুল্লাহপুর বেড়ীবাঁধ সড়কে অবরোধ কর্মসূচি পালিত হয়। কেন্দ্রীয় মজলিসে শূরা ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম আলম, আব্দুল্লাহ সাদিক, এম রহমান ও আবু মুসআব এবং ছাত্রনেতা জুলকারনাইন প্রমুখ।

রাজধানীর উত্তরায় অবরোধ পালিত
দেশব্যাপী ৫ম দফা ৪৮ ঘন্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচীর ১ম দিনে কর্মসূচী পালন করে বাংলাদেশ জামায়াতে ইসলামী উত্তরা অঞ্চল। এতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিসে শূরা ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মো. আবু ফারহান। উপস্থিত ছিলেন উত্তরা ও তুরাগের আমির, নায়েবে আমির ও সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
প্রেস বিজ্ঞপ্তি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877